বুধবার, ২২ মে ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
এমপি আজিম সম্পর্কে ভারতীয় কর্তৃপক্ষ অফিসিয়ালি কিছু জানায়নি : আইজিপি সাবেক সেনাপ্রধানের নিষেধাজ্ঞার জন্য সরকারকে দায়ী করলেন মির্জা ফখরুল ফিলিস্তিনকে স্বীকৃতি দিচ্ছে নরওয়ে, আয়ারল্যান্ড ও স্পেন এমপি আনোয়ারুল আজিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বাংলাদেশের কিছু অপরাধী এমপি আজিমকে হত্যা করেছে : ডিবি প্রধান আমি বাবার হত্যাকারীদের ফাঁসি চাই যেদিন উপকূলে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘রেমাল’ এমপি আজিমের মরদেহ উদ্ধার যে তথ্য দিল ওপার বাংলার গণমাধ্যম এমপি আনোয়ারুল আজিমের মরদেহ কলকাতা থেকে উদ্ধার আল জাজিরাকে সংবাদ দেয়ার অভিযোগে বার্তাসংস্থা এপির সরঞ্জাম জব্দ করল ইসরাইল
চুলে শ্যাম্পুর সঠিক ব্যবহার

চুলে শ্যাম্পুর সঠিক ব্যবহার

স্বদেশ ডেস্ক:

চুল মানুষের সৌন্দর্য বাড়িয়ে তোলে। যার মাথায় চুল নেই, তিনি ভাবেন, দুনিয়ার সব দিক থেকে তার জীবন যেন অন্ধ। চুল ও মাথার ত্বক পরিষ্কার রাখতে হয়। এ ক্ষেত্রে শ্যাম্পু করা জরুরি- এ কথা সবারই জানা। কিন্তু কতদিন পর পর শ্যাম্পু করা উচিত, তা আমাদের দেশের বেশিরভাগ মানুষই জানেন না। প্রায় প্রতিদিন বা দুদিন অন্তর শ্যাম্পু করেন কেউ কেউ। পুরুষের মধ্যে এ অভ্যাস বেশি, যা চুলের মারাত্মক ক্ষতি করে।

লাইফস্টাইলের ওপর নির্ভর করে চুলের স্বাস্থ্য। খুব বেশি বাইরে বেরোতে হয় না যাদের, তাদের তিন-চারদিন পর পর শ্যাম্পুর করলে চলে কিন্তু যাকে প্রায় প্রতিদিন বাইরে যেতে হয়, ধুলো-ময়লার সঙ্গে লড়াই করে চলতে হয়, তার চুলের খেয়াল রাখার পদ্ধতি হবে কিছুটা অন্যরকম। মনে রাখা জরুরি, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে চুল রুক্ষ হয়ে ওঠে। এ সময় চুলের প্রয়োজন কন্ডিশনিং। প্রতিদিন শ্যাম্পু করা থেকেও তা অনেক বেশি জরুরি। প্রায় সব ধরনের শ্যাম্পু ও কন্ডিশনারেই সালফেট থাকে। সালফেট ত্বকের গভীরে থাকা ধুলো-ময়লা বের করে মাথা ও চুল পরিষ্কার রাখে। সেই সঙ্গে পরিষ্কার করে দেয় চুলের জন্য প্রাকৃতিক উপায়ে নিঃসৃত তেলও। এভাবে ক্ষতি হয় চুলের।

তাই প্রতিদিন ব্যবহারের জন্য বেছে নিন সালফেট-ফ্রি শ্যাম্পু বা কন্ডিশনার। আমাদের সবার চুল আলাদা আলাদা। তাই চুলের ধরন অনুযায়ী যত্ন নেওয়ার পদ্ধতি বদল করতে হবে। আপনার চুলের জন্য যেটি সবচেয়ে বেশি উপকারী হবে, সেটি বেছে নিন। অন্তত এক সপ্তাহ এক রুটিন মেনে চলুন। কাজ না করলে অন্য কিছু করে দেখুন। বিস্তারিত জানতে নিকটতম ডাক্তারের সাহায্য নিন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877